1. anjonsarker06@gmail.com : admin :
  2. 1rvidxu9@1secmail.com : wpuser_jrmhfouhswza :
নেইমার-এমবাপে নয় পিএসজির জয়ের নায়ক হাকিমি - Bd-news247.com
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১০:৩৩ পূর্বাহ্ন
করোনা আপডেট
গত একদিনে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, শনাক্তের হার ২.০৯ শতাংশ গেল ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও পাঁচজনের মৃত্যু গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২.১৬ শতাংশ দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ১৪ জনের মৃত্যু, শনাক্তের হার দুই শতাংশের নিচে দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমলেও, বেড়েছে শনাক্ত দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ১৪ জনের মৃত্যু, শনাক্তের হার ২.৩৬ শতাংশ

নেইমার-এমবাপে নয় পিএসজির জয়ের নায়ক হাকিমি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯ বার পঠিত


স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসির অনুপস্থিতিতে কিলিয়ান এমবাপে এবং নেইমার জুনিয়রও যেন এদিন অদৃশ্য হয়েছিলেন। তাই তো রক্ষণ ছেড়ে আক্রমণে উঠে এসে শেষ পর্যন্ত প্যারিস সেইন্ট জার্মেইকে রোমাঞ্চকর জয় এনে দিয়েছেন আশরাফ হাকিমি। ম্যাচের পাঁচ মিনিটের মাথায় লিড এনে দেওয়া হাকিমিই ৯৫তম মিনিটে জয়সূচক গোলটি করেছেন।

এতেই প্যারিসিয়ানরা মেসকে ২-১ গোলের ব্যবধানে হারাতে পেরেছে। লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে প্রথম সাত রাউন্ডে এটি পিএসজির টানা সপ্তম জয়। আর মেসের বিপক্ষে তারা জিতল টানা ১১ ম্যাচ।

হাঁটুতে চোট পেয়ে আগেই দলের বাইরে ছিটকে গিয়েছিলেন লিওনেল মেসি। আর একারণেই যেন মেসের মাঠে পয়েন্ট হারাতে বসেছিল প্যারিসিয়ানরা। একের পর এক সুযোগ হাতছাড়ার মহড়া দিচ্ছিল নেইমার, এমবাপে আর ইকার্দিরা।

ম্যাচের পাঁচ মিনিটের মাথায় নেইমারের থ্রু বল ধরে মাউরো ইকার্দি গোলরক্ষককে পরাস্ত করলেও ডাইভ দিয়ে গোললাইন থেকে বল ফেরান ডিফেন্ডার মাথিউ উদল। আর ফিরতি বল ফাঁকায় পেয়ে হাকিমির ভলিও ফিরিয়ে দেন আরেকজন, তবে এবার বল গোললাইন পেরিয়ে যাওয়ার সংকেত দেন রেফারি।

ব্যবধান বাড়তে পারত এর মিনিট দুই বাদেই। নেইমারের দুর্দান্ত এক পাস ডি বক্সে পেয়ে এমবাপে উড়িয়ে মারলে লিড দ্বিগুণ করা হয়নি পিএসজির। এরপর এমবাপে ও ইকার্দি সুযোগ হাতছাড়া করেন আরও দুটি। গোলরক্ষক বরাবর মারেন এমবাপে। ইকার্দি ধরে রাখতে পারেননি বলের নিয়ন্ত্রণ।

গোটা প্রথমার্ধে আধিপত্য ধরে রাখা পিএসজিকে থমকে দিয়ে ৩৯তম মিনিটে মেস সমতায় ফেরে। কর্নার থেকে আসা বলে জোরালো হেডে গোলটি করেন মালির ফুটবলার বুবাকার কুয়াইৎ।

বিরতির আগে এগিয়েও যেতে পারত দলটি। কেইলর নাভাসের দুর্দান্ত সেভে এ যাত্রায় রক্ষা পায় পিএসজি। ওয়ান-অন-ওয়ানে লামিন গেয়ির লব এগিয়ে এসে এক হাতে ঠেকান কোস্টারিকান এই বাজপাখি।

বিরতির পর ফিরে আবারও লিড নেওয়ার চেষ্টা চালিয়ে যেতে থাকে পিএসজি। একের পর এক আক্রমণ করে সুযোগও তৈরি করছিল প্যারিসিয়ানরা। ৫৪তম মিনিটে ভালো একটি সুযোগ পান নেইমার। স্বদেশী মার্কুইনসের ক্রসে ডি-বক্সে বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। চার মিনিট পর ২০ গজ দূর থেকে তার নেওয়া শট পোস্টের বাইরে দিয়ে যায়।

ম্যাচের তখন নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ। যোগ করা অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে অযথা বলে লাথি মেরে সময় ক্ষেপণের জন্য দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মেসের ডিফেন্ডার ডিলান ব্রন। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে লাল কার্ড দেখেন দলটির কোচও। এরপরেই ঘুরে যায় ম্যাচের মোড়।

যোগ করা অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে নেইমারের পাসে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে বাঁ পায়ের নিচু শটে বল জালে জড়িয়ে পিএসজির জয়ের নায়ক বনে যান আশরাফ হাকিমি। আর তাতেই রোমাঞ্চকর ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এই জয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানের প্রথম সাত ম্যাচের সবকটিতে জিতে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। এক ম্যাচ কম খেলে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে অলিম্পিক মার্সেই।

সারাবাংলা/এসএস




[প্রিয় পাঠক, আপনিও Bd-news247.com এর অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল বিষয়ক, ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ আমাদের ফেসবুক পেজ এ মেসেজ করুন। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]


নিউজটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Facebook Pagelike Widget
© All rights reserved BD-news247.com
ডিজাইনঃ nagorikit.com