1. anjonsarker06@gmail.com : admin :
  2. 1rvidxu9@1secmail.com : wpuser_jrmhfouhswza :
স্মার্টফোন স্লো? জেনে নিন সমাধান - Bd-news247.com
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১০:০৬ পূর্বাহ্ন
করোনা আপডেট
গত একদিনে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, শনাক্তের হার ২.০৯ শতাংশ গেল ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও পাঁচজনের মৃত্যু গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২.১৬ শতাংশ দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ১৪ জনের মৃত্যু, শনাক্তের হার দুই শতাংশের নিচে দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমলেও, বেড়েছে শনাক্ত দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ১৪ জনের মৃত্যু, শনাক্তের হার ২.৩৬ শতাংশ

স্মার্টফোন স্লো? জেনে নিন সমাধান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮ বার পঠিত

কম দামে ফোন না কিনে ভালো চলার জন্যে দাম দিয়ে স্মার্টফোন কিনেছেন। কিন্তু কিছু দিন যেতে না যেতেই ফোন থেকে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স পাচ্ছেন না। হতাশ হয়ে দু’দিন পর পর সার্ভিস সেন্টারে ছুটছেন। এমন অভিজ্ঞতার সম্মুখীন হয়ে কমবেশি সকলেই ভুগছেন। কিন্তু আপনি জানেন কি আপনার কিছু ভুলের কারণে এমনটা হয়। একটু ঠিকঠাক নজরে রাখলে এমন সমস্যার সম্মুখিন কারও হতে হয়না। আসুন দেখে নেওয়া যাক সহজে কি করে ফোন সমস্যার হাত থেকে বাঁচবেন।

১.অনেকেই ফোন মেমোরি ফুল না হওয়া পর্যন্ত আলাদা মেমরি কার্ড বা এসডি ব্যবহার করেন না। এর প্রভাব পড়ে ফোনের পারফরম্যান্সেও। কারণ ফোন মেমোরিতে পুরোপুরি ভর্তি হয়ে গেলে ফোনের পারফরম্যান্সে তার প্রভাব পড়ে। ফলে প্রথম থেকেই ফোনে মেমোরি কার্ড ব্যবহার করা উচিত।

২.ফোন ব্যবহার করতে শুরু করলে অনেকেই দীর্ঘদিন তা শাট ডাউন বা রিবুট করেন না। বিশেষজ্ঞরা বলছেন, সপ্তাহে অন্তত একদিন ফোন শাট ডাউন অথবা রিবুট করা উচিত। এর ফলে ফোনের ক্যাশ ক্লিয়ার হয়।

৩.পানি লাগলে ফোনের ক্ষতি হয়, একথা মোটামুটি সবাই জানেন। তা সত্ত্বেও অবশ্য ভেজা হাতে অনেকেই ফোন ধরেন। এতে কিন্তু ফোনের মারাত্মক ক্ষতি হতে পারে। বিশেষত, ফোনের হোম বাটন-এ কখনওই ভিজা হাত লাগাবেন না।

৪. ভাইরাস থেকে ফোনকে অবশ্যই বাঁচান। এর জন্য কোনো অ্যাপ ইনস্টল করার আগে সতর্ক হোন। একবার ফোনে ভাইরাস ঢুকলে আপনাকে বড় সমস্যায় পড়তে হবে।

৫. ফোন নির্মাতা যে সফটওয়ার ইনস্টল করার অনুমতি দেয় না, অনেকেই জোর করে সেই সমস্ত সফটওয়ার নিজের স্মার্টফোনে ইনস্টল করার চেষ্টা করেন। যাকে বলা হয় ‘রুটিং’। এমনটা না করারই পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Facebook Pagelike Widget
© All rights reserved BD-news247.com
ডিজাইনঃ nagorikit.com